Tuesday, July 29, 2014

মধুচন্দ্রিমা সেরে আসতে

কয়েক বছর আগেও চট্টগ্রাম ফয়’স লেকে দিনের বেলা ঘোরাফেরা করা গেলেও রাত যাপনের ব্যবস্থা ছিল না। কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেড ফয়’স লেকে মনোরম রিসোর্ট তৈরি করেছে। আপনি চাইলে পরিবারের সবাইকে নিয়ে বেড়ানোর পাশাপাশি রাত যাপন করতে পারেন ফয়’স লেকে। নবদম্পতিরা মধুচন্দ্রিমা সেরে আসতে পারেন। ছুটির দিনগুলো কাজে লাগিয়ে বেড়িয়ে আসতে পারেন। শিশুদের জন্য যেমন নানা রকম রাইডের ব্যবস্থা আছে, তেমনি বড়রাও খুঁজে পাবেন পাহাড়, লেক—সব মিলে মনোমুগ্ধকর পরিবেশ। ফয়’স লেকের প্রবেশমুখে চমৎকারভাবে অভ্যর্থনা জানানো হয়। চারদিকে পাহাড় আর অরুণাময়ী, গোধূলি, আকাশমণি ও মন্দাকিনী, দক্ষিণী, অলকানন্দা নামের হ্রদ। পার্ক পার হয়ে হ্রদের পাড়ে যেতেই দেখা মিলবে সারি সারি নৌকা। এখান থেকে নৌকায় যেতে মিনিট দশেক লাগবে। তার পরই দেখা মিলবে চমৎকার রিসোর্ট। নৌকায় করে মিনিট দুয়েক যেতেই বাঁক। তারপর দুই দিকে সবুজ পাহাড়। স্বচ্ছ পানির ওপর ছুটে চলা বিভিন্ন রকমের ইঞ্জিনবোটের শব্দ প্রতিধ্বনিত হয়ে এক পাহাড় থেকে আরেক পাহাড়ের গায়ে এসে যেন আছড়ে পড়ছে। মাঝেমধ্যে দু-একটি করে বক এবং নাম না-জানা হরেক রকম পাখি উড়ে উড়ে যাচ্ছে। কখনো কখনো দু-একটি করে গুইসাপ পানি সাঁতরে পার হচ্ছে। এর সঙ্গে রয়েছে মনোরম পরিবেশে উন্মুক্তভাবে হরিণ বিচরণের স্থান আর সে সময় যদি আকাশ থাকে মেঘলা, কার না ইচ্ছা করবে একটা-দুইটা কবিতার লাইন আওড়াতে?
হ্রদের পানির ওপর দিয়ে ভেসে চলেছে ইঞ্জিনচালিত নৌকা। দূরে পরিপাটি কটেজ। ভ্রমণপিপাসুদের রাতযাপনের জন্য দারুণ এক স্থান! ঘুরে দেখা যাক সেখানটায়। দোতলা এই কটেজগুলো বাইরে বেশ ছিমছাম, ভেতরটা বিলাসবহুল ও মানসম্মত। আপনার প্রয়োজনের সবকিছুই চাওয়ামাত্র পেয়ে যাবেন। এভাবেই পাশাপাশি তৈরি করা হয়েছে কয়েকটি কটেজ। ইঞ্জিন নৌকায় চড়ে পাহাড়ের গা ঘেঁষে পথচলা। চাইলে বৈঠাচালিত নৌকায়ও চলাচল করতে পারেন। প্রাকৃতিক ও কৃত্রিম সৌন্দর্য—দুটোকেই অনায়াসে উপভোগ করতে করতে পৌঁছে যাবেন ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ড কনকর্ডে। এর পাশেই আছে আপনার জন্য বিলাসবহুল থাকার আবাস। নবদম্পতিদের জন্য রয়েছে হানিমুন কটেজ।
বিনোদনের জন্য থিম পার্ক ফয়’স লেক কনকর্ড, অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ডে আছে বিভিন্ন ধরনের আন্তর্জাতিক মানের রাইডস যেমন—সার্কাস ট্রেন, ফ্যামিলি কোস্টার, ফেরিস হুইল, রেডড্রাই স্লাইড, বাম্পার কার, সার্কাস সুইং, স্পিডবোট, ওয়াটার বি। লেকের ওপর ঝুলন্ত সেতু, পাহাড়ের বনাঞ্চলে ট্রাকিংয়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা সুউচ্চ টাওয়ার। রিসোর্টে যাঁরা থাকবেন, তাঁদের জন্য রয়েছে বিভিন্ন রকমের সুবিধা, যেমন—প্রতিদিনের সকালের নাশতা থিম পার্ক ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড রাইডসগুলো উপভোগ করার সুযোগ এবং দিনভর জলে ভিজে আনন্দ করার জন্য ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ড কনকর্ড। তা ছাড়া করপোরেট গ্রাহকদের জন্য সভা, বার্ষিক সাধারণ সভা এবং বিভিন্ন রকম ইভেন্টের সুবিধা রয়েছে।

এ সম্পর্কে বিপণন ব্যবস্থাপক ফারহানুল কে চৌধুরী জানালেন, ‘আমরা সব সময়ই ফয়’স লেক রিসোর্টে অতিথিদের সেবার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। সেবার মানকে মাথায় রেখে আমাদের এগিয়ে চলা। সব বয়সের বিনোদন এবং সেবার জন্য কনকর্ড ফয়’স লেক রিসোর্ট এক অন্যতম স্থান, বিশেষ করে বর্ষা ও ভরা পূর্ণিমার দিনে।’
খরচটা হাতের নাগালেই। থিম পার্ক ফয়’স লেক কনকর্ড অ্যামাউজমেন্ট ওয়ার্ল্ডে প্রবেশসহ সব রাইড ২০০ টাকা, ওয়াটার পার্ক সি ওয়ার্ল্ড কনকর্ড প্রবেশসহ সব রাইড ৩৫০ টাকা। ফয়’স লেক রিসোর্টে প্রতিদিন রাত যাপন দুই হাজার ৫০০ থেকে সাত হাজার টাকা এবং রিসোর্ট বাংলোয় প্রতিদিন রাত যাপন দুই হাজার ৫০০ থেকে ছয় হাজার টাকা। যাঁরা চট্টগ্রামে এসে ফয়’স লেকে থাকতে চান, তাঁদের ঢাকা অফিস থেকে যোগাযোগ করে ফয়’স লেক রিসোর্টে বুকিং দিয়ে আসাই ভালো। ফোন: ০১৯১৩৫৩১৪৮৩, ০১৯১৩৫৩১৪৮০, (০৩১) ২৫৬৬০৮০, ফ্যাক্স: (০৩১) ৬৫৯৪০৬।
অবশ্য ইচ্ছা করলে অন্য আবাসিক হোটেলে থেকেও আপনি ফয়’স লেক ঘুরতে পারেন।

No comments:

Post a Comment